ঢাকা, বুধবার, ১৫ মে, ২০২৪

টস হেরে ফিল্ডিংয়ে বাংলাদেশ

সেঞ্চুরিয়নে তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে টসে জিতেছেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক টেম্বা বাভুমা। টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন তিনি। এদিন অপরিবর্তিত একাদশ নিয়ে ফিল্ডিংয়ে নামছে বাংলাদেশ। অন্যদিকে চোটের কারণে প্রোটিয়াদের একাদশ থেকে ছিটকে গেলেন ওয়েন পারনেল। তার পরিবর্তে একাদশে জায়গা পেয়েছেন ডোয়াইন প্রিটোরিয়াস।


সিরিজের প্রথম ম্যাচে ৩৮ রানের দাপুটে জয় তুলে সিরিজ শুরু করে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে প্রোটিয়াদের কাছে হেরে যায় ৭ উইকেটে। তবে এই ম্যাচ জিতলে টাইগাররা প্রথমবারের মতো দক্ষিণ আফ্রিকার মাটিতে কোনো সিরিজ জিতবে। সেই ইতিহাস গড়ার লক্ষ্যে অপরিবর্তিত একাদশ নিয়েই মাঠে নেমেছে টাইগাররা।


বাংলাদেশের একাদশ: তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), ইয়াসির আলী চৌধুরী, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদী হাসান মিরাজ, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম ও মুস্তাফিজুর রহমান।


দক্ষিণ আফ্রিকার একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), ইয়ানেমান মালান, টেম্বা বাভুমা (অধিনায়ক), কাইল ভেরেইন্নে, রাসি ভন ডার ডুসেন, ডেভিড মিলান, ডোয়াইন প্রিটোরিয়াস, কেশব মহারাজ, কাগিসো রাবাদা, তাবরাইজ শামসি ও লুঙ্গি এনগিডি।

ads

Our Facebook Page